ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সেন্টমার্টিন থেকে ফিরেছে আটকে পড়া ৪ শতাধিক পর্যটক

সেন্টমার্টিন থেকে ফিরেছে আটকে পড়া ৪ শতাধিক পর্যটক

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাব কেটে যাওয়ায় সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা অবশেষে দুইদিন পর নিরাপদে ফিরেছেন। শনিবার (১৮ নভেম্বর) বিকেলে কেয়ারী সিন্দবাদ জাহাজে করে টেকনাফ পৌঁছান তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী ও সি-ক্রোজ অপারেটর অনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর।

সি-ক্রোজ অপারেটর অনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় শনিবার সকাল সাড়ে ৯টায় কেয়ারী সিন্দবাদ জাহাজ টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। পরে বেলা সাড়ে ১১ টায় সেন্টমার্টিনে জেটিঘাটে পৌঁছায় জাহাজটি। এরপর বিকেল ৩টায় আটকে পড়া ৪ শতাধিক পর্যটকদের নিয়ে বিকেল ৫টায় টেকনাফ দমদমিয়া ঘাটে পৌঁছায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের ফেরাতে একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্য ছেড়ে যায়। পরে সেই জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা নিরাপদে টেকনাফে ফিরে আসেন।

গত বুধবার (১৬ নভেম্বর) নিম্নচাপের প্রভাবে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়। পরে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ নৌযান চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। শুক্রবার বিকেলে সতর্কতা সংকেত প্রত্যাহার করে নেয় আবহাওয়া অধিদফতর। ফলে শনিবার সকালে পুনরায় জাহাজ চলাচল শুরু হয়।

টেকনাফ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত